ঢাকা, ০৩ জুলাই, ২০২৪
সবারকথা ডিজিটাল ডেষ্ক :
Publish : 07:26 AM, 29 June 2024.
Digital Solutions Ltd

যেই দোকানে থাকবে কোক সেই দোকান-ই বয়কট হোক— স্লোগানে সরব সোশ্যাল

Publish : 07:26 AM, 29 June 2024.
যেই দোকানে থাকবে কোক সেই দোকান-ই বয়কট হোক— স্লোগানে সরব সোশ্যাল

সবারকথা ডিজিটাল ডেষ্ক :

ইসরায়েল ফিলিস্তিনের উপর যে নির্মম হত্যাযজ্ঞ চালিয়েছে , তার প্রেক্ষিতে সারাবিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশেও কোমলপানীয় ব্র্যান্ড কোকাকোলা বয়কটের ডাক দিয়েছিল দেশের একাংশ। সম্প্রতি কোকাকোলা একটি বিজ্ঞাপন তৈরি করে সেই বয়কটের আগুনে ঘি ঢেলেছেবিজ্ঞাপনটি প্রচারের পর বয়কটের ডাকে এখন সরব সোশ্যাল মিডিয়া। ‘যেই দোকানে থাকবে কোক সেই দোকান-ই বয়কট হোক’— এমন অভিনব স্লোগানে কোকাকোলা বয়কটের দিচ্ছেন নেটিজেনরা। বিজ্ঞাপনে অভিনয় করা শিল্পিদের বয়কটের ডাকও দিচ্ছেন তাঁরা।

কোকাকোলা কোম্পানিতে সবচেয়ে বেশি বিনিয়োগ থাকা তিন কোম্পানি বার্কশায়ার হ্যাথওয়ে, ভ্যানগার্ড গ্রুপ, ব্ল্যাকরক প্রত্যক্ষভাবে ইসরায়েলের দখলদারিত্ব এবং ফিলিস্তিনে গণহত্যাকে সমর্থন করছে বলে অভিযোগ তুলছেন কেউ কেউ। কেউ কেউ আবার কোকাকোলাকে নিরীহ ফিলিস্তিনিদের রক্ত মন্তব্য করে তা বয়কটের ডাক দিচ্ছেন।

ভাইরাল হওয়া সেই বিজ্ঞাপনটিতে মডেল হিসেবে ছিলেন অভিনেতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ। তবে বিজ্ঞাপন প্রচারের পর থেকেই ইসরায়েলকে সমর্থন করার অভিযোগ তুলে অভিনয় শিল্পীদের বয়কটের ডাক দেন নেটিজেনরা। তাদের প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবিও করেছেন অনেকে।

এদিকে বয়কটের ডাকের প্রতিক্রিয়ায় অভিনেতা শরাফ আহমেদ জীবন তাঁর ফেসবুক পেজে লিখেছেন, কোকাকোলাসাথে আমারে একটি বিজ্ঞাপন নির্মাণ এবং অভিনয় করার জন্য নিয়োগ করেছিলো। আমি শুধুমাত্র তাদের দেয়া তথ্য ও উপাত্তই কাজটিতে তুলে ধরেছি।...আপনাদের প্রতি সম্মান জানিয়ে আমি আবারো বলতে চাই কাজটি শুধুই আমার পেশাগত জীবনের একটি অংশমাত্র।

তিনি আরও লিখেছেন, ব্যক্তিগত জীবনে আমি সবসময় মানবাধিকার বিরোধী যেকোনো আগ্রাসনের বিপক্ষে দাঁড়িয়েছি এবং আপনাদের অনুভূতি ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল থেকেছি।

বিনোদন বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম বৃষ্টি উপেক্ষা করে দ্বিতীয় দিনেও সর্বাত্মক কর্মবিরতি পালন করছে শিক্ষকরা শিরোনাম ভালুকায় চোরাই অটো রিকশাসহ ৩ সদস্য আটক শিরোনাম উপজেলা প্রথম নারী চেয়ারম্যান হিসেবে শপথ নিলেন ফেরদৌসী ইসলাম শিরোনাম বরগুনায় ভেসে এসেছে বিশাল আকৃতির তিমির মৃতদেহ শিরোনাম পদ্মা সেতু পরিচালনায় কোম্পানি গঠনের সিদ্ধান্ত শিরোনাম স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশ