ঢাকা, ০৬ জুলাই, ২০২৪
বরগুনা, প্রতিনিধি :
Publish : 07:59 AM, 02 July 2024.
Digital Solutions Ltd

বরগুনায় ভেসে এসেছে বিশাল আকৃতির তিমির মৃতদেহ

Publish : 07:59 AM, 02 July 2024.
বরগুনায় ভেসে এসেছে বিশাল আকৃতির তিমির মৃতদেহ

ছবিঃ সবারকথা নিজস্ব প্রতিবেদক

বরগুনা, প্রতিনিধি :

বরগুনার পায়রা নদীর তীরে চরে ভেসে এসেছে একটি বিশাল তিমির মৃতদেহ। ধারণা করা হচ্ছে এটি গভীর সমুদ্রের তিমি।

স্থানীয়রা জানান, সোমবার (১জুলাই) দুপুরে সদর উপজেলার বালিয়াতলী ইউনিয়নের ছোনবুনিয়ার চরে অর্ধগলিত মাথাবিহীন তিমির মৃতদেহটি দেখতে পান স্থানীয়রা। স্থানীয় ইউপি সদস্য মো. ইউনুস মৃধা বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয় তিনি জানান, রবিবার রাতের জোয়ারের পানিতে মৃত তিমি মাছের দেহটি ভেসে এসে আটকে যায়। খবর পেয়ে উপজেলা প্রশাসন, পুলিশ, বন বিভাগ, প্রাণী সম্পদ ও মৎস্য বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে আসছেন।

ইউনুস মৃধা বলেন, মাছটির যে অংশটুকু ভেসে এসেছে তার আয়তন কমপক্ষে ২০ ফুটের বেশি রয়েছে। এ নিয়ে এলাকায় উৎসুক জনতা বৃষ্টি উপেক্ষা করে পায়রা নদীর চড়ে ভীড় জমাচ্ছে।

 

স্থানীয় পরিবেশ কর্মী আরিফুর রহমান বলেন, বিশেষ কোনো কারণ ছাড়া সাধারণত কখনও উপকূলে আসে না তিমি। ধারণা করা হচ্ছে এটি গভীর সমুদ্রের তিমি। মৃত তিমিটি দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে করে আশপাশের এলাকা দূষিত হচ্ছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মাছটির হাড় সংরক্ষণ করে গবেষণার কাজে ব্যবহার করতে পারে এবং বাকি অবশিষ্ট মৃতদেহ মাটিতে পুঁতে ফেলা সম্ভব।

 

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, বিস্তারিত তথ্যের জন্য ঘটনাস্থলে বাবুগঞ্জ ফাঁড়ির ইনচার্জসহ পুলিশ পাঠানো হয়েছে।

 

বরগুনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম মিঞা বলেন, পায়রা নদীর ছোনবুনিয়ার চড়ে অর্ধগলিত একটি তিমি মাছের মৃতদেহ পাওয়া গেছে। কোন কারণে তিমিটি মারা গেছে সঠিক ভাবে তা এখনো জানা যায়নি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মৃত তিমিটি পচে দুর্গন্ধ ছড়াতে পারে তাই গর্ত করে এটিকে দ্রুত  মাটিতে পুঁতে ফেলতে হবে।

 

বাংলাদেশ বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ইরানের মসনদে মাসুদ পেজেশকিয়ান শিরোনাম টিকটকে অ্যাকাউন্ট খুলল বিএনপি শিরোনাম বৃষ্টি উপেক্ষা করে দ্বিতীয় দিনেও সর্বাত্মক কর্মবিরতি পালন করছে শিক্ষকরা শিরোনাম ভালুকায় চোরাই অটো রিকশাসহ ৩ সদস্য আটক শিরোনাম উপজেলা প্রথম নারী চেয়ারম্যান হিসেবে শপথ নিলেন ফেরদৌসী ইসলাম শিরোনাম বরগুনায় ভেসে এসেছে বিশাল আকৃতির তিমির মৃতদেহ