ঢাকা, ০১ জুলাই, ২০২৪
অনলাইন ডেস্ক :
Publish : 08:00 AM, 01 July 2024.
Digital Solutions Ltd

ফিরলেন ২৮ হাজার ৯৪১ হাজি, সৌদিতে মৃত্যু ৫৪ জনের

Publish : 08:00 AM, 01 July 2024.
ফিরলেন ২৮ হাজার ৯৪১ হাজি, সৌদিতে মৃত্যু ৫৪ জনের

অনলাইন ডেস্ক :

পবিত্র হজ শেষে ২৮  হাজার ৯৪১ হাজি দেশে ফিরেছেন। তাঁরা ৭৪টি ফ্লাইটে দেশে ফিরেছেন। হজ করতে গিয়ে সৌদি আরবে এখন পর্যন্ত ৫৪ জন বাংলাদেশির মৃত্যু হয়েছে। আজ ২৯ জুন শনিবার ধর্ম মন্ত্রণালয়ের হজবিষয়ক প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানানো হয়।

জানা গেছে এ বছর হজ পালন করতে গিয়ে যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৪১ জন পুরুষ ও ১৩ জন নারী। এর মধ্যে মক্কায় ৪৩জন, মদিনায় ০৪জন, মিনায় ০৬জন এবং জেদ্দায় ০১জন মারা যান। সর্বশেষ গত বৃহস্পতিবার (২৮ জুন) মো. হারুনুর রশীদ নামে এক হজযাত্রী মারা যান। তাঁর গ্রামের বাড়ি নরসিংদী জেলার মনোহরদী উপজেলায়।

চলতি বছর হজ করতে বাংলাদেশ থেকে ২১৮টি ফ্লাইটে সৌদি আরব যান ৮৫ হাজার ২৫৭ জন হজযাত্রী। এর মধ্যে সরকারিভাবে নিবন্ধন করে গেছেন চার হাজার ৫৬২ জন। আর বেসরকারিভাবে যান ৮০ হাজার ৬৯৫ জন।

গত ১৫ জুলাই পবিত্র হজের প্রধান কার্যক্রম অনুষ্ঠিত হয়। হজ শেষে ২০ জুন থেকে দেশে ফেরার ফ্লাইট শুরু হয়। এই ফ্লাইট চলবে ২২ জুলাই পর্যন্ত। এর আগে হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট ছিল ৯ মে এবং সর্বশেষ ফ্লাইট ছিল ১২ জুন। 

জাতীয় বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম পদ্মা সেতু পরিচালনায় কোম্পানি গঠনের সিদ্ধান্ত শিরোনাম স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশ শিরোনাম আমতলীতে দ্বিতীয় বিয়ে করায় স্বামীর লিঙ্গ কর্তন, স্ত্রী আটক শিরোনাম অর্থের বিনিময়ে বিএনপি নেতা যুবলীগ সভাপতি শিরোনাম অর্থের বিনিময়ে বিএনপি নেতা যুবলীগ সভাপতি শিরোনাম চাঁপাইনবাবগঞ্জে ০২ জনের যাবজ্জীবন কারাদন্ড