ঢাকা, ০১ জুলাই, ২০২৪
অনলাইন ডেস্ক :
Publish : 08:00 AM, 01 July 2024.
Digital Solutions Ltd

দুই মাস ৮ দিন পর পুনরায় চালু হলো সাবমেরিন কেবল

Publish : 08:00 AM, 01 July 2024.
দুই মাস ৮ দিন পর পুনরায় চালু হলো সাবমেরিন কেবল

অনলাইন ডেস্ক :

দুই মাস আট দিন পর পুনরায় চালু হলো দেশের দ্বিতীয় সাবমেরিন কেবল (এসএমডাব্লিউ-৫)। গত ১৯ এপ্রিল বাংলাদেশ সাবমেরিন কেবলস পিএলসির (বিএসসিপিএলসি) আওতাধীন দেশের দ্বিতীয় সাবমেরিন কেবলটি সিঙ্গাপুর থেকে পশ্চিম প্রান্তে ইন্দোনেশিয়ার জলসীমায় আকস্মিকভাবে বিচ্ছিন্ন হয়ে যায়। এই দীর্ঘ সময়ের মধ্যে কেবলটির মেরামত সম্পন্ন হয়েছে এবং সার্কিটগুলো চালু করা হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বিএসসিপিএলসি।

 

প্রতিষ্ঠানটির চালনা ও রক্ষণাবেক্ষণ বিভাদের মহাব্যবস্থাপক সাইদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সাবমেরিন কেবলস পিএলসি (বিএসসিপিএলসি) সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানাচ্ছে যে গত ১৯ এপ্রিল শুক্রবার দিবাগত রাত ১২টায় বিএসসিপিএলসির আওতাধীন দেশের দ্বিতীয় সাবমেরিন কেবলটি (এসএমডাব্লিউ-৫) সিঙ্গাপুর থেকে পশ্চিম প্রান্তে ইন্দোনেশিয়ার জলসীমায় আকস্মিকভাবে বিচ্ছিন্ন হয়ে যায়। এসএমডাব্লিউ ৫ কনসোর্টিয়াম কর্তৃক ২৮ জুন সকাল ১০টা ৪০ মিনিটে কেবলটির মেরামতকাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয়। ইতিমধ্যে বিএসসিপিএলসির এসএমডাব্লিউ ৫-এর মাধ্যমে সংযোগকৃত সার্কিটগুলো চালু করা হয়েছে। দীর্ঘ সময় ধরে দেশে ইন্টারনেটে ধীরগতি থাকার কারণে গ্রাহকদের অসুবিধা হওয়ায় দুঃখ প্রকাশ করেছে সরকারি এই প্রতিষ্ঠান।

জাতীয় বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম পদ্মা সেতু পরিচালনায় কোম্পানি গঠনের সিদ্ধান্ত শিরোনাম স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশ শিরোনাম আমতলীতে দ্বিতীয় বিয়ে করায় স্বামীর লিঙ্গ কর্তন, স্ত্রী আটক শিরোনাম অর্থের বিনিময়ে বিএনপি নেতা যুবলীগ সভাপতি শিরোনাম অর্থের বিনিময়ে বিএনপি নেতা যুবলীগ সভাপতি শিরোনাম চাঁপাইনবাবগঞ্জে ০২ জনের যাবজ্জীবন কারাদন্ড