ঢাকা, ১৯ মে, ২০২৪
আন্তর্জাতিক ডেস্ক :
Publish : 07:01 AM, 29 March 2024.
Digital Solutions Ltd

নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশির মৃত্যু, আন্দোলনের ডাক

Publish : 07:01 AM, 29 March 2024.
নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশির মৃত্যু, আন্দোলনের ডাক

নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশির মৃত্যু, আন্দোলনের ডাক

আন্তর্জাতিক ডেস্ক :

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক উইন রোজারিও'র (১৯) মৃত্যুর ঘটনায় আন্দোলনের ডাক দিয়েছে প্রবাসের বৃহত্তম সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি।

সংগঠনটির ডাকা প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে কমিউনিটির অন্যান্য সংগঠন একাত্মতার কথা জানলেও কবে কোথায় আন্দোলন হবে তা এখনও জানায়নি বাংলাদেশ সোসাইটি।

২৭ মার্চ নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহতের ঘটনায় বাংলাদেশ সোসাইটির কর্মকর্তারা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। ওই ঘটনার খবর পেয়ে সোসাইটির কর্মকর্তারা নিহতের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন এবং বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

উল্লেখ্য, নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত কুইন্সের ওজোন পার্ক এলাকায় নিজ বাড়ির ভেতরে বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করে পুলিশ। এ নিয়ে প্রবাসীদের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। নিহতের পরিবারের অভিযোগের মতোই প্রবাসীরাও দাবি করছেন মানসিক ভারসাম্যহীন বাংলাদেশি যুবক উইন রোজারিওকে (১৯) ঠান্ডা মাথায় হত্যা করেছে নিউইয়র্ক পুলিশ।

নিহত উইন রোজারিওর বাবা ফ্রান্সিস রোজারিও'র দাবি, তার ছেলে সম্পূর্ণ নির্দেশ ছিল। ছেলের মানসিক সমস্যা আছে বলার পরও পুলিশ তাদের কথা শোনেনি। পুলিশ ঠান্ডা মাথায় তার ছেলেকে খুন করেছে।

নিহত উইন রোজারিও'র দেশের বাড়ি গাজীপুরের পূবাইলের হারবাইড গ্রামে। বাবার নাম ফ্রান্সিস রোজারিও এবং মা ইভা কস্তা। মা-বাবা ও এক ভাইসহ তারা দীর্ঘদিন ধরে নিউইয়র্কের ওজোন পার্ক এলাকায় বসবাস করছিলেন।

প্রবাস বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় শিরোনাম বরগুনায় বজ্রপাতে বাবার মৃত্যু, ছেলে আহত শিরোনাম রায়পুরায় নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী রুবেল শিরোনাম ৬৫ দিনের চিন্তায় অন্ধকারাছন্ন জেলে পল্লী শিরোনাম তালতলীতে জমি নিয়ে বিরোধে নারীসহ পাঁচ জনকে কুপিয়ে জখম শিরোনাম আমতলীতে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ