ঢাকা, ০১ জুলাই, ২০২৪
নিজস্ব প্রতিনিধি :
Publish : 08:02 AM, 01 July 2024.
Digital Solutions Ltd

নয়াপল্টনে সমাবেশ শুরু করেছে বিএনপি

Publish : 08:02 AM, 01 July 2024.
নয়াপল্টনে সমাবেশ শুরু করেছে বিএনপি

সমাবেশে যোগ দিতে আসা বিভিন্ন জেলার বিএনপির নেতা–কর্মীরা

নিজস্ব প্রতিনিধি :

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আজ ২৯ জুন শনিবার বেলা পৌনে তিনটার দিকে বিএনপির সমাবেশ শুরু হয়েছে। সমাবেশে দলের নেতা–কর্মী যোগ দিয়েছেন। বক্তব্য দিচ্ছেন বিএনপির নেতারা।

বিএনপির নেতা–কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে রাজধানীর নয়াপল্টনে জড়ো হন। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি গত বুধবার তিন দিনের কর্মসূচি ঘোষণা করে। প্রথম দিনে আজ শনিবার নয়াপল্টনে সমাবেশ হচ্ছে। এরপর আগামী ১ ও ৩ জুলাই  সারা দেশের সব মহানগর ও জেলা শহরে সমাবেশ হবে।

বিএনপির কার্যালয়কে পেছনে রেখে সমাবেশের  মঞ্চ তৈরি করা হয়েছে। মঞ্চে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ, নিতাই রায় চৌধুরী ও চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমানসহ বিএনপির কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত হয়েছেন।

বেলা দুইটার দিকে পুরানা পল্টন, বিজয়নগর, ফকিরের পুল ও আরামবাগ এলাকায় ঢাকা মহানগরসহ আশপাশের বিভিন্ন জেলার বিএনপির নেতা–কর্মীরা রাস্তার পাশে ও বিভিন্ন ভবনের সামনে জড়ো হয়েছেন। প্রায় আট মাস পর দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি নতুন করে কর্মসূচি শুরু করল। সমাবেশ মঞ্চ থেকে বিএনপির নেতা–কর্মীদের শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে অংশ নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন। তিনি নেতা–কর্মীদের বলেন, ‘খালেদা জিয়া আমাদের আবেগের জায়গা। বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব  এবং গণতন্ত্রের প্রতীক।  সুতরাং শান্তিপূর্ণভাবে এই সমাবেশ সফল করা বিএনপির নেতা–কর্মীদের দায়িত্ব।’

বাংলাদেশ বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম পদ্মা সেতু পরিচালনায় কোম্পানি গঠনের সিদ্ধান্ত শিরোনাম স্বচ্ছতার সঙ্গে বাজেট বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশ শিরোনাম আমতলীতে দ্বিতীয় বিয়ে করায় স্বামীর লিঙ্গ কর্তন, স্ত্রী আটক শিরোনাম অর্থের বিনিময়ে বিএনপি নেতা যুবলীগ সভাপতি শিরোনাম অর্থের বিনিময়ে বিএনপি নেতা যুবলীগ সভাপতি শিরোনাম চাঁপাইনবাবগঞ্জে ০২ জনের যাবজ্জীবন কারাদন্ড