ঢাকা, ১৮ মে, ২০২৪
নিজস্ব প্রতিবেদক :
Publish : 01:04 AM, 16 February 2024.
Digital Solutions Ltd

মালয়েশিয়ায় ৩০ বাংলাদেশিসহ ৬৫ জন আটক

Publish : 01:04 AM, 16 February 2024.
মালয়েশিয়ায় ৩০ বাংলাদেশিসহ ৬৫ জন আটক

মালয়েশিয়ায় ৩০ বাংলাদেশিসহ ৬৫ জন আটক

নিজস্ব প্রতিবেদক :

মালয়েশিয়ায় ভিসাহীন অভিবাসীদের বিরুদ্ধে দেশব্যাপী চলছে চিরুনি অভিযান। সেই ধারাবাহিকতায় দেশটির জোহর ইমিগ্রেশন বিভাগ রাজ্যব্যাপী অভিযান চালিয়ে ৬৫ জন নথিবিহীন বিদেশিকে আটক করেছে। আটকদের মধ্যে রয়েছেন ৩০ প্রবাসী বাংলাদেশি। 

সম্প্রতি অভিবাসীদের ব্যবসা প্রতিষ্ঠান ও বসবাসের স্থানগুলোতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

ইমিগ্রেশন পরিচালক বাহারউদ্দিন তাহির বলেন, রাজ্যের বেশ কয়েকটি হটস্পটে ব্যবসা পরিচালনাকারী অভিবাসীদের সংখ্যা বৃদ্ধি এবং তাদের নিজস্ব উপনিবেশ শুরু করার বিরুদ্ধে সারা বছর ধরে একই ধরনের অভিযান চলবে। 

অভিযানে নথিপত্র যাচাই করে ২০ থেকে ৪৯ বছর বয়সী ৬৫ জন বিদেশিকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বৈধ ভিসা ও পারমিট ছাড়া অবস্থান করা এবং কাজ করাসহ বিভিন্ন অপরাধের অভিযোগ তোলা হয়। 

আটকদের মধ্যে ৩০ জন বাংলাদেশি পুরুষ রয়েছেন। এছাড়া, ১৮ জন ইন্দোনেশিয়ান, সাতজন ভারতীয় নাগরিক, পাঁচজন পাকিস্তানি, থাইল্যান্ড ও কম্বোডিয়ার দুজন নারী, একজন মিয়ানমারের ও একজন ইয়েমেনি নাগরিক ছিলেন।

যাদের আটক করা হয়েছে তারা বৈধ কাগজপত্র বা দেশে থাকার অনুমতি না থাকার জন্য অভিবাসন আইন ১৯৫৯/৬৩(অ্যাক্ট ১৫৫) এর ধারা ৬(১)(সি)) লঙ্ঘন করেছে বলে সন্দেহ করা হচ্ছে, একই ধারা ১৫(১)(সি)অতিরিক্ত থাকার জন্য আইন, এবং তাদের পাসের শর্ত লঙ্ঘনের জন্য ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর রেগুলেশন ৩৯(বি) অনুযায়ী পরবর্তী ব্যবস্থার জন্য আদালতে প্রেরণ করা হবে।

প্রবাস বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম বরগুনায় বজ্রপাতে বাবার মৃত্যু, ছেলে আহত শিরোনাম রায়পুরায় নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী রুবেল শিরোনাম ৬৫ দিনের চিন্তায় অন্ধকারাছন্ন জেলে পল্লী শিরোনাম তালতলীতে জমি নিয়ে বিরোধে নারীসহ পাঁচ জনকে কুপিয়ে জখম শিরোনাম আমতলীতে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ শিরোনাম ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু