ঢাকা, ০৫ মে, ২০২৪
নিজস্ব প্রতিবেদক :
Publish : 05:30 AM, 29 April 2024.
Digital Solutions Ltd

খেলাটা পঞ্চম দিনে টেনে নিলেন তাইজুল-মিরাজ

Publish : 05:30 AM, 29 April 2024.
খেলাটা পঞ্চম দিনে টেনে নিলেন তাইজুল-মিরাজ

খেলাটা পঞ্চম দিনে টেনে নিলেন তাইজুল-মিরাজ

নিজস্ব প্রতিবেদক :

নিশ্চিত হারের পথে এগোতে থাকা বাংলাদেশ দলের এক একটি উইকেট পতনের পর চতুর্থ দিনেই খেলা শেষ হওয়ার শঙ্কাটা বাড়ছিল। মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম টিকে থাকায় রক্ষা। দুজন মিলে জুটি গড়ে খেলাটাকে পঞ্চম দিনে টেনে নিয়েছেন। চতুর্থ দিনের খেলা শেষে বাংলাদেশের রান ৭ উইকেটে ২৬৮।

শ্রীলঙ্কার জয়ের জন্য দরকার আরও ৩ উইকেট। হাতে আছে আগামীকালের আরও তিন সেশন। জয় থেকে ২৪৩ রানের বিশাল দূরত্বে পিছিয়ে বাংলাদেশ।

সিলেট টেস্টের মতো চট্টগ্রাম টেস্টেও গল্পটাও একই রকম। চতুর্থ ইনিংসে বাংলাদেশ দলকে ৫১১ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় লঙ্কানরা। গতকাল শেষ বিকেলে প্রায় অসম্ভব লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে বাংলাদেশের শুরুটাও ভালো হয়। দুই ওপেনার জাকির হাসান ও মাহমুদুল হাসান ৩৭ রানের জুটি গড়েন। কিন্তু আজ দিনের দ্বিতীয় সেশনের শুরুতে দশম ওভারে মাহমুদুলকে বোল্ড করে জুটি ভাঙেন প্রবাত জয়াসুরিয়া। ভালো লেংথ থেকে ভেতরে আসা বলে কাট করতে গিয়ে বোল্ড হন মাহমুদুল। ৩২ বলে ২৪ রানে থামে তার ইনিংস।

জাকিরের ইনিংসও দীর্ঘ হয়নি। ১৫তম ওভারে বিশ্ব ফার্নান্ডোর বলে স্লিপে ধনাঞ্জয়া ডি সিলভার হাতে ক্যাচ তোলেন ৩৯ বলে ১৯ রান করা জাকির। দুই ওপেনারের বিদায়ের পরও বাংলাদেশের ইনিংস দীর্ঘ করছিলেন মুমিনুল হক ও নাজমুল হোসেনের জুটি। কিন্তু থিতু হয়ে আউট হওয়ার ধারাটা বজায় রাখেন নাজমুল। ২০ রান করে লাহিরু কুমারার বলে বোল্ড হন তিনি।

হতাশ করেছেন মুমিনুলও। আক্রমণাত্মক মানসিকতায় ৫০ রানের ইনিংস খেলে চা পান বিরতির ঠিক আগের ওভারে জয়সুরিয়ার বলে সুইপ খেলতে গিয়ে স্কয়ার লেগে ক্যাচ তোলেন। দুই অংকের ঘরে গিয়ে আউট হয়েছেন সাকিব আল হাসানও। তার উইকেট নিয়েছেন কামিন্দু মেন্ডিস। 

৫৩ বলে ৩৬ রান করার পর স্লিপে নিশান মাদুস্কার হাতে ক্যাচ তোলেন সাকিব। ক্রিজে ৭২ বল টিকে থেকে ৩৮ রান করে দৃষ্টিকটু শট খেলে আউট হয়েছেন লিটন। লাহিরু কুমারার স্লোয়ার বাউন্সারে পুল শট খেলার চেষ্টায় কট বিহাইন্ড হন তিনি। মেন্ডিসকে উইকেট দিয়েছেন শাহাদাত হোসেনও। ১৫ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। দিনের বাকি সময়টা পার করেন মিরাজ ও তাইজুল। দুজন মিলে ৩৩ বলে ২৫ রানের অবিছিন্ন জুটি গড়ে দিন শেষ করেন।

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম শেরপুরে নবাগত পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত শিরোনাম আমতলীতে সেচ্ছাসেবী সংগঠনের সৌজন্যে ঘর উপহার শিরোনাম নরসিংদীতে নবজাতকের চিকিৎসা করাতে গিয়ে সড়ক দুর্ঘটনায় মায়ের মৃত্যু শিরোনাম চুয়াডাঙ্গার আলমডাঙ্গা বৈদ্যুতিক সক সারকেটে থেকে সৃষ্ট আগুনে পুরলো ৮টি বসত বাড়ি শিরোনাম মাজার জিয়ারতে গিয়ে লাশ হয়ে ফিরলেন একই পরিবারের ৪ সদস্য। শিরোনাম অবশেষে স্বস্তির বৃষ্টি রাজধানীতে