ঢাকা, ১৮ মে, ২০২৪
স্পোর্টস ডেস্ক :
Publish : 10:37 AM, 27 March 2024.
Digital Solutions Ltd

ডোপ টেস্টে জালিয়াতি, নিষিদ্ধ ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রি

Publish : 10:37 AM, 27 March 2024.
ডোপ টেস্টে জালিয়াতি, নিষিদ্ধ ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রি

ডোপ টেস্টে জালিয়াতি, নিষিদ্ধ ব্রাজিলিয়ান ফুটবলার গ্যাব্রি

স্পোর্টস ডেস্ক :

ব্রাজিলের ফরোয়ার্ড গ্যাব্রিয়েল বারবোসাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ফিফা। ২৭ বছর বয়সী এই ফুটবলার ডোপটেস্টে জালিয়াতি করে এই শাস্তি পেয়েছেন।

স্থানীয় গণমাধ্যমের সূত্রে রয়টার্সের খবরে বলা হয়, রিও ডি জেনিরোর রাজ্যের লিগে ফ্ল্যাম্যাঙ্গোর ম্যাচের আগের দিন ডোপ টেস্টে নিতে কর্তৃপক্ষকে অসহযোগিতা করেছিলেন গ্যাব্রিয়েল বারবোসা। দলের অন্যান্য সতীর্থদের তুলনায় কয়েক ঘণ্টা বেশি সময় নিয়েছিলেন বলে ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়। 

এরপরেই তার বিরুদ্ধে ডোপিং টেস্টে জালিয়াতির অভিযোগ আনা হয়। এরই প্রেক্ষিতে ব্রাজিলিয়ান ডোপিং কন্ট্রোল কর্তৃপক্ষের সিদ্ধান্তে তার ওপর নিষেধাজ্ঞা প্রদানের সিদ্ধান্ত আসে। 

এতে বলা হয়, 'গ্যাব্রিয়েল বারবোসাকে আজ অ্যান্টি-ডোপিং স্পোর্টস কোর্ট অফ জাস্টিসে (TJD-AD) বিচার করা হয়েছিল এবং সংখ্যাগরিষ্ঠ ভোটের মাধ্যমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তার প্রতারণামূলক চেষ্টায় অ্যান্টি-ডোপিং নিয়মের লঙ্ঘন ঘটেছে।’ 

তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ পাবেন বারবোসা। নিজ সামাজিক যোগাযোগমাধ্যম এক্স অ্যাকাউন্টে এক পোস্টে সেই সিদ্ধান্তের কথাও জানিয়ে দিয়েছেন তিনি। তার ক্লাব ফ্ল্যাম্যাঙ্গোর পক্ষ থেকেও এই বিষয়ে তাকে পরিপূর্ণ সাহায্য করার কথা উল্লেখ করা হয়েছে। 

টুইটে বারবোসা বলেন, ‘আমি কখনোই কোনো পরীক্ষায় প্রতারণা করতে চাইনি। আমার বিশ্বাস উচ্চ আদালতে আমি নির্দোষ প্রমাণিত হবো। ক্যারিয়ারের শুরু থেকে আমি খেলার সব নিয়ম অনুসরণ করে এসেছি এবং কখনোই নিষিদ্ধ দ্রব্য গ্রহণ করিনি। আমি ডজনখানেক টেস্টের সম্মুখীন হয়েছি। সবখানেই নেতিবাচক ফলাফল এসেছে।’ 

২০২০ সালে ফ্ল্যাম্যাঙ্গোতে যোগ দেন গ্যাব্রিয়েল বারবোসা। এর আগে একবছর খেলেছেন ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানের জার্সিতে খেলেন। ব্রাজিলের জার্সি গায়ে অভিষেক হয় ২০১৬ সালে।

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম বরগুনায় বজ্রপাতে বাবার মৃত্যু, ছেলে আহত শিরোনাম রায়পুরায় নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী রুবেল শিরোনাম ৬৫ দিনের চিন্তায় অন্ধকারাছন্ন জেলে পল্লী শিরোনাম তালতলীতে জমি নিয়ে বিরোধে নারীসহ পাঁচ জনকে কুপিয়ে জখম শিরোনাম আমতলীতে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ শিরোনাম ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু