ঢাকা, ১৮ মে, ২০২৪
অনলাইন ডেস্ক :
Publish : 03:08 AM, 03 April 2024.
Digital Solutions Ltd

সৌদি আরবে সূর্যোদয়ের ১৫ মিনিট পর ঈদের নামাজ আদায়ের নির্দেশ

Publish : 03:08 AM, 03 April 2024.
সৌদি আরবে সূর্যোদয়ের ১৫ মিনিট পর ঈদের নামাজ আদায়ের নির্দেশ

ছবিঃ সংগৃহীত

অনলাইন ডেস্ক :

সৌদি আরবে সূর্যোদয়ের ১৫ মিনিট পর পবিত্র ঈদুল ফিতরের নামাজ পড়ার নির্দেশ দিয়েছে দেশটির সরকার। আজ মঙ্গলবার ইসলামি অ্যাফেয়ার্স বিষয়ক মন্ত্রী শেখ আবদুললতিফ আল শেখ সবগুলো শাখায় দেশের বিভিন্ন স্থানে এই সিদ্ধান্ত বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন।

গত রবিবার সৌদি রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়, উম আল-কুরা ক্যালেন্ডার অনুসারে সূর্য উঠার ১৫ মিনিট পর ঈদের নামাজ আদায়ের নির্দেশ দেওয়া হয়েছে। দেশটির বিভিন্ন অঞ্চলের মন্ত্রণালয়গুলোতে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করেছে ইসলামিক অ্যাফেয়ার্স বিষয়ক মন্ত্রণালয়।

নির্দেশনায় বলা হয়েছে, সবগুলো মসজিদ ও খোলা মাঠে ঈদের নামাজ আদায় করা যাবে। তবে মাঠসংলগ্ন যেসব মসজিদে ঈদের নামাজ পড়ানো হয় না, সেখানে নামাজ আদায় করা যাবে না।

আল শেখ ঈদুল ফিতরের নামাজ আগে আদায় করার গুরুত্ব উল্লেখ করে বলেন, সংশ্লিষ্ট নামাজের মাঠ ও মসজিদগুলো প্রস্তুত থাকতে হবে। একইসঙ্গে পরিচ্ছন্নতা ও অন্যান্য ব্যবস্থাপনার বিষয়েও জোর দেওয়া হয়েছে যেন মুসল্লিরা নির্বিঘ্নে নামাজ আদায় করতে পারে।

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম বরগুনায় বজ্রপাতে বাবার মৃত্যু, ছেলে আহত শিরোনাম রায়পুরায় নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী রুবেল শিরোনাম ৬৫ দিনের চিন্তায় অন্ধকারাছন্ন জেলে পল্লী শিরোনাম তালতলীতে জমি নিয়ে বিরোধে নারীসহ পাঁচ জনকে কুপিয়ে জখম শিরোনাম আমতলীতে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ শিরোনাম ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু