ঢাকা, ১৮ মে, ২০২৪
আন্তর্জাতিক ডেস্ক :
Publish : 01:36 PM, 31 March 2024.
Digital Solutions Ltd

ইমরানের খানের ৫১ সমর্থকের ৫ বছর করে জেল

Publish : 01:36 PM, 31 March 2024.
ইমরানের খানের ৫১ সমর্থকের ৫ বছর করে জেল

ইমরানের খানের ৫১ সমর্থকের ৫ বছর করে জেল

আন্তর্জাতিক ডেস্ক :

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ৫১ জন সমর্থককে ৫ বছর করে কারাদণ্ড দিয়েছে পাকিস্তানের একটি আদালত। গত বছর মে মাসে দুটি সামরিক স্থাপনার হামলা ও ভাংচুরের ঘটনায় তাদেরকে এ সাজা দেওয়া হয়। খবর- পিটিআই

গত বছর ইমরান খানকে দুর্নীতির মামলায় গ্রেপ্তার করা হয়। এরপরই ক্ষুব্ধ হয়ে ওঠেন তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সমর্থকরা। মে মাসের ৯ তারিখ তারা বেশিকিছু সামরিক স্থাপনায় হামলা করে, এর মাঝে রয়েছে রাওয়ালপিন্ডির সেনা ঘাঁটি এবং ফয়সলাবাদের আইএসআই বিল্ডিং। গুজরানওয়ালা এলাকায় তাদের দলের একজন সমর্থক মারাও যান, আহত হন অনেক কর্মী এবং পুলিশ। 

সেদিনের দাঙ্গা সংক্রান্ত করা মামলায় এই প্রথম কোনো রায় দেওয়া হলো। মামলার আসামিদের মাঝে রয়েছেন ওই দলের সংসদ সদস্য কলিমুল্লাহ খান। এসব রায় দিয়েছে গুজরানওয়ালার অ্যান্টি টেরোরিজম কোর্ট। আদালত সূত্র থেকে জানা গেছে, এই ৫১ জনের প্রত্যেককে ১০ হাজার পাকিস্তানি রুপি অর্থদণ্ডও দেওয়া হয়েছে। 

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের নেতারা দাবি করেন, দলটির দশ হাজারেরও বেশি সমর্থককে পাঞ্জাব এবং খাইবার-পাখতুনখোয়ার বিভিন্ন জেলে পুরে রাখা হয়েছে কোনো স্পষ্ট অভিযোগ ছাড়াই।

দলটির নেতা ইমরান খান নিজেও গত বছরের আগস্ট মাস থেকে জেলে রয়েছেন। ৮ ফেব্রুয়ারি দেশটির জাতীয় নির্বাচনের ঠিক আগে তিনটি মামলায় তাকে ৩১ বছরের কারাদণ্ড দেওয়া হয়। সব মিলিয়ে ২০০টির বেশি মামলা রয়েছে তার নামে।  

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম বরগুনায় বজ্রপাতে বাবার মৃত্যু, ছেলে আহত শিরোনাম রায়পুরায় নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী রুবেল শিরোনাম ৬৫ দিনের চিন্তায় অন্ধকারাছন্ন জেলে পল্লী শিরোনাম তালতলীতে জমি নিয়ে বিরোধে নারীসহ পাঁচ জনকে কুপিয়ে জখম শিরোনাম আমতলীতে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ শিরোনাম ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু