ঢাকা, ১৯ মে, ২০২৪
জার্মানি প্রতিনিধি :
Publish : 08:48 PM, 16 February 2024.
Digital Solutions Ltd

মিউনিখে শেখ হাসিনার সংবর্ধনা শুক্রবার

Publish : 08:48 PM, 16 February 2024.
মিউনিখে শেখ হাসিনার সংবর্ধনা শুক্রবার

মিউনিখে শেখ হাসিনার সংবর্ধনা শুক্রবার

জার্মানি প্রতিনিধি :

আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে অংশ নিতে বৃহস্পতিবার জার্মানির মিউনিখে এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পঞ্চমবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই তার প্রথম বিদেশ সফর।

এই সফরকে কেন্দ্র করে মিউনিখ শহরে এরই মধ্যে বিপুল সংখ্যক ইউরোপ প্রবাসী আওয়ামী লীগের নেতাকর্মীরা হাজির হয়েছেন। ফলে সেখানে প্রবাসীদের মাঝে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

এরই মধ্যে জার্মান আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জার্মান ছাত্রলীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনসহ বিভিন্ন অঙ্গ সংগঠন প্রস্তুতি গ্রহণ করেছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় মিউনিখের ‘বুরগার হাউজ গারচিং’ এ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়া হবে।

মিউনিখ সিকিউরিটি কনফারেন্সের সভাপতি রাষ্ট্রদূত ড. ক্রিস্টোফ হিউজেনের আমন্ত্রণে সম্মেলনে অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রী। সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি, সাইডলাইনে অন্তত সাত দেশ ও তিন আন্তর্জাতিক সংস্থার শীর্ষ নেতার সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে সরকারপ্রধানের।

সম্মেলনের সাইডলাইনে জার্মানির চ্যান্সেলর ওলাফ শোলজ, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রাটা, ডেনমার্কের প্রধানমন্ত্রী মেতে ফ্রেডেরিকসেন এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদোমির জেলেনস্কির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এছাড়া প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর, যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ক্যামেরন, জার্মানির আন্তর্জাতিক সহযোগিতা ও উন্নয়নবিষয়ক মন্ত্রী ভেনজা শুলজ, বিশ্ব ব্যাংকের সিনিয়র ব্যবস্থাপনা পরিচালক এক্সেল ভ্যান ট্রটসেনবার্গ ও মেটার গ্লোবাল অ্যাফেয়ার্স প্রেসিডেন্ট স্যার নিক ক্লেগে সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।

সফর শেষে ১৮ ফেব্রুয়ারি ঢাকার উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১৯ ফেব্রুয়ারি তার ঢাকায় পৌঁছার কথা রয়েছে।

প্রবাস বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম পঞ্চম বাংলাদেশি হিসেবে বাবর আলীর এভারেস্ট জয় শিরোনাম বরগুনায় বজ্রপাতে বাবার মৃত্যু, ছেলে আহত শিরোনাম রায়পুরায় নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী রুবেল শিরোনাম ৬৫ দিনের চিন্তায় অন্ধকারাছন্ন জেলে পল্লী শিরোনাম তালতলীতে জমি নিয়ে বিরোধে নারীসহ পাঁচ জনকে কুপিয়ে জখম শিরোনাম আমতলীতে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ