ঢাকা, ০৫ মে, ২০২৪
নিজস্ব প্রতিবেদক :
Publish : 10:06 AM, 01 May 2024.
Digital Solutions Ltd

৪৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু ৮ মে

Publish : 10:06 AM, 01 May 2024.
৪৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু ৮ মে

৪৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু ৮ মে

নিজস্ব প্রতিবেদক :

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে উত্তীর্ণ হয়েছেন ১১ হাজার ৭৩২ জন প্রার্থী। উত্তীর্ণদের ভাইভা (মৌখিক) পরীক্ষা শুরু হবে আগামী ৮ মে থেকে। 

বুধবার (৩ এপ্রিল) পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

এর আগে দুপুরে এক বিশেষ সভায় এই বিসিএসের ফল প্রকাশের অনুমোদন ও ভাইভা পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়।

পিএসসির চেয়ারম্যান বলেন, ‘৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করার সঙ্গে আমরা ভাইভার তারিখও ঘোষণা করেছি। বিজ্ঞপ্তি প্রকাশের সময় আমাদের এই ধরনের একটা পরিকল্পনা ছিল। এই প্রথম এটি (ভাইভা) আমরা যুক্ত করেছি। এবার পাস করেছেন ১১ হাজার ৭৩২ জন। তাদের ভাইভা শুরু হবে ৮ মে থেকে। পরবর্তী চার মাস পর্যন্ত এই ভাইভা চলবে।’ 

৪৪তম বিসিএস পরীক্ষায় মোট ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন চাকরিপ্রার্থী আবেদন করেছিলেন। ২০২১ সালের ৩০ ডিসেম্বর ৪৪তম বিসিএসের অনলাইন আবেদন শুরু হয়। আবেদনের শেষ সময় ছিল ৩১ জানুয়ারি। পরে তা বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করে পিএসসি। এরপর ২০২২ সালের ২৭ মে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ২৫ দিনের মধ্যে ফল প্রকাশের মাধ্যমে রেকর্ড করে পিএসসি। প্রিলিমিনারি পরীক্ষায় ১৫ হাজার ৭০৮ পরীক্ষার্থী পাস করেন।

৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এরমধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, কর ক্যাডারে ১১, সমবায়ে ৮, রেলওয়ে পরিবহণ ও বাণিজ্যিকে ৭, তথ্যে ১০, ডাকে ২৩, বাণিজ্যে ৬, পরিবার পরিকল্পনায় ২৭, খাদ্যে ৩, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

শিক্ষা বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম শেরপুরে নবাগত পুলিশ সুপারের সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত শিরোনাম আমতলীতে সেচ্ছাসেবী সংগঠনের সৌজন্যে ঘর উপহার শিরোনাম নরসিংদীতে নবজাতকের চিকিৎসা করাতে গিয়ে সড়ক দুর্ঘটনায় মায়ের মৃত্যু শিরোনাম চুয়াডাঙ্গার আলমডাঙ্গা বৈদ্যুতিক সক সারকেটে থেকে সৃষ্ট আগুনে পুরলো ৮টি বসত বাড়ি শিরোনাম মাজার জিয়ারতে গিয়ে লাশ হয়ে ফিরলেন একই পরিবারের ৪ সদস্য। শিরোনাম অবশেষে স্বস্তির বৃষ্টি রাজধানীতে