ঢাকা, ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ২০২০ || ৯ আশ্বিন ১৪২৭
 নিউজ আপডেট:

তারাকান্দা উপজেলা সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ৬৬০০জরিমানা আদায়।।

ক্যাটাগরি : বাংলাদেশ প্রকাশিত: ১০২৫ঘণ্টা পূর্বে   ২২৩


তারাকান্দা উপজেলা সদরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, ৬৬০০জরিমানা আদায়।।

স্টাফ রিপোর্টার : নীহার বকুল।

ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলা সদরে ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন যানবাহনের চালক ও মাক্স বিহীন যাত্রী এবং হাট-বাজারে আসা পথচারীদের কে পৃথক ৬টি মামলায় ৬ হাজার ৬শত টাকা জরিমানা করা হয়েছে।

আজ বুধবার দুপুর ১.৩০ মিনিটে তারাকান্দা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তাহমিনা আক্তার তারাকান্দা বাসস্ট্যান্ড এলাকায় ভ্রাম্যমান আদালতের এই অভিযান পরিচালনা করেন।

এসময় বাস,সি.এন.জি, ইজিবাইক সহ অন্যান্য গণপরিবহনে অতিরিক্ত যাত্রী উঠানোর কারণে ৪ জন চালককে পরিবহন আইন-২০১৮ সনের ৯০ ধারা মোতাবেক ৬ হাজার টাকা এবং দন্ডবিধি-১৮৬০ সালের ২৬৯ ধারা মোতাবেক মাক্স বিহীন অবস্থায় বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় ঘুরাফেরা করার অপরাধে ২জন পথচারীকে ৬শত টাকা জরিমানা করেন।

এরপর সহকারী কমিশনার(ভূমি), তারাকান্দা স্কুল রোডের গ্যাস সিলিন্ডার (এলপিজি) বিক্রেতাদের দোকানে সরকার নির্ধারিত ৬০০ টাকা মূল্যে প্রতি ১২.৫০ কে.জি ওজনের সিলিন্ডার জনসাধারণের নিকট বিক্রির জন্য নির্দেশনা প্রদান করেন।অতিরিক্ত মূল্যে বিক্রী করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তবে ইতিপূর্বে প্রায় প্রতিটি দোকানেই সরকার নির্ধারিত মূল্যের চাইতেও অধিক মূল্যে ৭৫০টাকা/ ৮৫০ টাকায় গ্যাস সিলিন্ডার বিক্রয় করছেন বিক্রেতারা। 

এ সময় সহকারী কমিশনার(ভূমি) তাহমিনা আক্তার গ্যাস বিক্রেতাদের  অধিক মূল্যে গ্যাস বিক্রয়ের কারণ জিজ্ঞাসা করলে দোকানীরা বলেন ডিলারদের কাছ থেকে আমরা বেশি দামে গ্যাস সিলিন্ডার ক্রয় করতে বাধ্য হচ্ছি।কোন ভাবেই তারা সরকার নির্ধারিত ৬শত টাকা মূল্যে আমাদেরকে গ্যাস সিলিন্ডার সরবরাহ করতে চায় না। এ বিষয়ে বাকবিতন্ডা করলে ডিলাররা আমাদের দোকানে গ্যাস সিলিন্ডার সরবরাহ বন্ধ রাখে,তাই বিভিন্ন কোম্পানি কে আইনের আওতায় আনার জন্য ব্যবসায়ীগণ অনুরোধ করেন।


 
এ সময় সহকারী কমিশনার(ভূমি) তাহমিনা আক্তার বলেন, কোন ভাবেই ৬শত টাকার বেশি মূল্যে গ্যাস সিলিন্ডার বিক্রয় করা যাবে না। এ বিষয়ে দোকানীদের সতর্ক করেন যে, সরকারী নিদের্শনার ব্যত্যয় ঘটলে কোন ভাবেই তা বরদাস্ত করা হবে না।

শেয়ার করুনঃ
আপনার মতামত লিখুন: