ঢাকা, ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার, ২০২০ || ৯ আশ্বিন ১৪২৭
 নিউজ আপডেট:

প্রধানমন্ত্রীর অনুদান পাবে দক্ষিণ সুনামগঞ্জের ২২৮টি মসজিদ   

ক্যাটাগরি : ধর্ম-কর্ম প্রকাশিত: ২৭৩৪ঘণ্টা পূর্বে   ৯৫


প্রধানমন্ত্রীর অনুদান পাবে দক্ষিণ সুনামগঞ্জের ২২৮টি মসজিদ   

ছায়াদ হোসেন সবুজ, সুনামগঞ্জ::  বিশ্বব্যাপী বিরাজমান করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানাবিধ কারণে দেশের মসজিদগুলাতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদের আয় হ্রাস পেয়েছে । ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় চালানো কঠিন হয়ে পড়েছে। 

প্রধানমন্ত্রী বিদ্যমান পরিস্থিতিতে মসজিদসমূহের আর্থিক অসচ্ছলতা দূর করতে দেশের দুই লাখ ৪৪ হাজার ৪৩টি মসজিদের জন্য ১২২ কোটি দুই লাখ ১৪ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। প্রত্যেক মসজিদের অনুকূলে পাঁচ হাজার টাকা হারে এ অনুদান দেয়া হচ্ছে। তারই ধারাবাহিকতায়  সারাদেশের ন্যায় সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়নের ২২৮ টি মসজিদের অনুকূলে ইমাম মুয়াজ্জিন ও খাদেম   পাবে প্রধানমন্ত্রীর অনুদান। আগামীকাল(৩ জুন) থেকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে এই অনুদান বিতরণ কার্যক্রম শুরু করা হবে বলে জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।       

উপজেলা ইসলামিক ফাউন্ডেশন সূত্রে জানা যায়, উপজেলার জয়কলস  ইউনিয়নে ৪৪টি, পশ্চিম পাগলা ইউনিয়নে ১৭টি, পুর্ব পাগলা ইউনিয়নে ২৫টি, দরগাপাশা ইউনিয়নে ৩২টি, পুর্ব বীরগাও ইউনিয়নে ১৬টি,পশ্চিম বীরগাঁও ইউনিয়নে ২৩টি, পাথারিয়া ইউনিয়নে ৩৩টি ও শিমুলবাক ইউনিয়নের ৩৮টি সহ মোট ২২৮টি মসজিদে ৫ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর এ অনুদান প্রদান করা হবে। উপজেলা ইসলামিক ফাউন্ডেশন থেকে এ তালিকা প্রস্তুত করা হয়।

এব্যাপারে ইসলামিক ফাউন্ডেশনের এমসি মিজানুর রহমান জানান, কাল থেকে আমরা প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ করব। এই অনুদান থেকে কোন মসজিদ বাদ যাবে না। প্রথম তালিকায় যদি কোন মসজিদের নাম বাদ পরে তাহলে তারা অফিসে এসে ফরম পূরণ করে গেলে দ্বিতীয় পর্যায়ে এ অনুদান পাবেন। এক্ষত্রে (০১৭২৩১৬৭২২১) এ নাম্বারে যোগাযোগ করতে পারেন।


 

শেয়ার করুনঃ
আপনার মতামত লিখুন: