ঢাকা, ১৯ মে, ২০২৪
স্পোর্টস ডেস্ক :
Publish : 12:55 AM, 02 April 2024.
Digital Solutions Ltd

১০ জনের পালমাসের বিপক্ষে বার্সার কষ্টের জয়

Publish : 12:55 AM, 02 April 2024.
১০ জনের পালমাসের বিপক্ষে বার্সার কষ্টের জয়

১০ জনের পালমাসের বিপক্ষে বার্সার কষ্টের জয়

স্পোর্টস ডেস্ক :

লা লিগায় ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়ার একমাত্র গোলে ১০ জন নিয়ে খেলা লাস পালমাসকে হারিয়েছে বার্সেলোনা। এই জয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়েছে বার্সা।

শনিবার রাতে অলিম্পিক স্টেডিয়ামে লাস পালমাস বিপক্ষে খেলতে নামে বার্সা। দুই ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়ায় এই ম্যাচে বার্সেলোনা ডাগআউটে পায়নি কোচ জাভি হার্নান্দেজকে। তবে তাতে আধিপত্য ধরে রাখতে খুব একটা বেগ পেতে হয়নি কাতালানদের। শুরুতেই গোলের দেখাও পেয়ে গিয়েছিল বার্সা। পঞ্চম মিনিটে রবার্ট লেভানদোভস্কি পালমাসের জালে বল পাঠালেও অফসাইডের কারণে রেফারি সেই গোল বাতিল করে দেন।

১৬ মিনিটে লেভানদোভস্কির শট ফিরিয়ে দেন গোলরক্ষক। এর চার মিনিট পরে রাফিনিয়ার গোল অফসাইডের কারণে বাতিল করেন রেফারি।

২৪ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় পালমাস। বক্সের বাইরে বেরিয়ে এসে রাফিনিয়াকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পালমাসের গোলরক্ষক আলভারো ভায়েস। বাধ্য হয়ে একজন ফরোয়ার্ডকে তুলে নতুন গোলরক্ষক নামাতে বাধ্য হন সফরকারী দলের কোচ।

 

৩৫ মিনিটে লেভানদোভস্কির শট ক্রসবারে লাগে। পরের মিনিটে তার শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। বিরতির আগে ফারমিন লোপেজ ও রাফিনিয়ার শট পোস্ট ঘেঁষে চলে যায়। 

 

প্রথমার্ধে বার্সেলোনা পালমাসের গোলে ৮টি শট নিলেও লক্ষ্যে রাখতে পেরেছে মাত্র ১টি শট। পালমাসও বার্সেলোনার গোলরক্ষক টার-স্টেগানের তেমন কোনো পরীক্ষা নিতে পারেননি। 

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে এগিয়ে যায় বার্সা। জোয়াও ফেলিক্সের ক্রসে হেড করে জালে পাঠান রাফিনিয়া। ৭৮ মিনিটে গোল পেতে পারতেন ফেলিক্সও। কাছে থেকে তার নেওয়া হট ক্রসবারে লেগে গোলরক্ষকের গায়ে লাগে। এরপর বল পোস্টে লেগে দিক বদলে ফেলে।

শেষ দিকে গোল শোধের সুযোগ এসেছিল পালমাসের সামনেও। তবে আলবার্তোর শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। 

এই জয়ে ৩০ ম্যাচে ২০ জয় ও ৭ ড্রয়ে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ এক ম্যাচ কম খেলেও ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে। অন্যদিকে ৩০ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে লাস পালমাস।

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম বরগুনায় বজ্রপাতে বাবার মৃত্যু, ছেলে আহত শিরোনাম রায়পুরায় নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী রুবেল শিরোনাম ৬৫ দিনের চিন্তায় অন্ধকারাছন্ন জেলে পল্লী শিরোনাম তালতলীতে জমি নিয়ে বিরোধে নারীসহ পাঁচ জনকে কুপিয়ে জখম শিরোনাম আমতলীতে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ শিরোনাম ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু