ঢাকা, ১৮ মে, ২০২৪
আন্তর্জাতিক ডেস্ক :
Publish : 12:59 PM, 01 April 2024.
Digital Solutions Ltd

ইসরায়েলকে আবারও বিস্ফোরক, যুদ্ধবিমান পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

Publish : 12:59 PM, 01 April 2024.
ইসরায়েলকে আবারও বিস্ফোরক, যুদ্ধবিমান পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

ইসরায়েলকে আবারও বিস্ফোরক, যুদ্ধবিমান পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক :

ইসরায়েলকে কয়েক বিলিয়ন ডলার সমমূল্যের বিস্ফোরক এবং যুদ্ধবিমান পাঠানোর প্রস্তাব অনুমোদন করেছে যুক্তরাষ্ট্র। খবর- রয়টার্স

এই নতুন প্যাকেজের মাঝে রয়েছে প্রায় দুই হাজার এমকে৮৪ দুই হাজার পাউন্ড ওজনের বোমা, এবং পাঁচশ এমকে৮২ ৫০০ পাউন্ড ওজনের বোমা। এছাড়া ইসরায়েলকে বার্ষিক ৩.৮ বিলিয়ন মার্কিন ডলার সামরিক সহায়তা পাঠায় যুক্তরাষ্ট্র।

ইসরায়েলে হামলা ও বোমাবাজি বজায় ইতিমধ্যেই বড় ধরণের বৈশ্বিক চাপের মুখে রয়েছে ইসরায়েল।  

এমন এক সময়ে এই সামরিক প্যাকেজ অনুমোদন করল যুক্তরাষ্ট্র। তবে ইসরায়েলকে অনবরত সমর্থন দিয়ে যাওয়ায় দেশটির ডেমোক্র্যাট এবং মার্কিন আরব মহলগুলো থেকে এ বিষয়ে অসন্তোষ ক্রমশ স্পষ্ট হচ্ছে। 

শুক্রবার এক বক্তব্যে প্রেসিডেন্ট জো বাইডেন বলেন,গাজায় হামলার বিষয়ে আরবদের কষ্ট তিনি বুঝতে পারছেন, কিন্তু তারপরেও ইসরায়েলের সমর্থনে অটল থাকবেন তিনি। 

গত বছরের ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। ওইদিন গাজায় ব্যাপক বিমান হামলা চালায় ইসরায়েল। এর কয়েকদিন পর ট্যাংক ও অন্যান্য সাঁজোয়া যান নিয়ে গাজায় ঢুকে পড়ে দখলদার ইসরায়েলের সেনারা।

ছয় মাসের বেশি সময় ধরে চলা এ যুদ্ধে এখন পর্যন্ত ২৫৪ ইসরায়েলি সেনার মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও কয়েক হাজার সেনা। যাদের বেশিরভাগই পঙ্গুত্ব বরণ করেছেন।

অপরদিকে ইসরায়েল দাবি করে থাকে তারা হামাসের ৮ থেকে ১০ হাজার যোদ্ধাকে হত্যা করেছে। তবে গাজায় ইসরায়েলিদের বর্বর হামলায় এখন পর্যন্ত যে ৩৩ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন তাদের বেশিরভাগই নারী ও শিশু। 

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম রায়পুরায় নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী রুবেল শিরোনাম ৬৫ দিনের চিন্তায় অন্ধকারাছন্ন জেলে পল্লী শিরোনাম তালতলীতে জমি নিয়ে বিরোধে নারীসহ পাঁচ জনকে কুপিয়ে জখম শিরোনাম আমতলীতে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ শিরোনাম ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু শিরোনাম ৮নং ডাকাতিয়া ইউনিয়ন শ্রমিক দলের আহ্বায়ক কমিটি অনুমোদন