ঢাকা, ১৮ মে, ২০২৪
বিনোদন ডেস্ক :
Publish : 10:13 AM, 29 March 2024.
Digital Solutions Ltd

এবার যুক্তরাষ্ট্রে ‘ছাই থেকে ফুল’

Publish : 10:13 AM, 29 March 2024.
এবার যুক্তরাষ্ট্রে ‘ছাই থেকে ফুল’

এবার যুক্তরাষ্ট্রে ‘ছাই থেকে ফুল’

বিনোদন ডেস্ক :

রোহিঙ্গা জনগোষ্ঠীর বঞ্চনা ও ভুলের ইতিহাস নিয়ে নির্মিত পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র ‘ব্লসমস ফ্রম অ্যাশ’ বা ‘ছাই থেকে ফুল’ এরই মধ্যে প্রশংসিত হয়েছে বিশ্বের বিভিন্ন উৎসব ও ফোরামে। এবার এটি প্রদর্শিত হতে যাচ্ছে যুক্তরাষ্ট্রে। নির্মাতা নোমান রবিন জানান, আগামী ১০ জুলাই নিউইয়র্ক অঙ্গরাজ্যের ঐতিহ্যবাহী বার্ড কলেজে প্রদর্শিত হবে ‘ছাই থেকে ফুল’। প্রদর্শনী শেষে প্রশ্ন-উত্তর পর্বে ছাত্র-ছাত্রীদের মুখোমুখি হবেন নির্মাতা। কলেজের পক্ষ থেকে এই চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করছেন অনিরুদ্ধ মিত্র, পরিচালক, গ্লোবাল অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ প্রোগ্রাম এবং সমন্বয় করছেন ভিজিটিং প্রফেসর ফাহমিদুল হক। দুজনই এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

 

নোমান রবিন বলেন, ‘উৎসব কিংবা ফোরামের বাইরে যে কোনো কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে বসে ছবিটি দেখা ও দেখানোর বিষয়টা আমার জন্য বেশ আরামদায়ক মনে হয়। চ্যালেঞ্জিংও বটে। কারণ শিক্ষার্থীরা এসব কাজের শুধু প্রশংসাই করে না, সমালোচনাও করে।’ উল্লেখ্য, ‘ছাই থেকে ফুল’ ইতোমধ্যে যুক্তরাষ্ট্রে স্পেশাল জুরি রেমি অ্যাওয়ার্ড অর্জন করেছে। পাশাপাশি, চলচ্চিত্রটি বিখ্যাত স্ট্রিমিং প্ল্যাটফর্ম অ্যাপেল টিভিতে পাওয়া যাচ্ছে।

বিনোদন বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু শিরোনাম ৮নং ডাকাতিয়া ইউনিয়ন শ্রমিক দলের আহ্বায়ক কমিটি অনুমোদন শিরোনাম মাদ্রাসা ছাত্র সাকিব হত্যা মামলার প্রধান আসামি আকবর গ্রেপ্তার শিরোনাম চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই শিরোনাম ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় মাদ্রাসার সুপার গ্রেপ্তার শিরোনাম চুয়াডাঙ্গায় পাখীভ্যানের ধাক্কায় বাইসাইকেল চালকের মৃত্যু