ঢাকা, ১৮ মে, ২০২৪
বিনোদন ডেস্ক :
Publish : 09:45 AM, 27 March 2024.
Digital Solutions Ltd

ফেলে আসা দিনের কথা মনে পড়ে

Publish : 09:45 AM, 27 March 2024.
ফেলে আসা দিনের কথা মনে পড়ে

ফেরদৌস ওয়াহিদ

বিনোদন ডেস্ক :

ফেলে আসা দিনের কথা খুব মনে পড়ে। মনে পড়ে শিশুকাল ও যৌবনের সেই দিনগুলোর কথা। প্রথম ছোঁয়ার স্মৃতি আজও চোখে ভাসে। বিশেষ এই দিনে কথাগুলো বলছিলেন পপস্টার ফেরদৌস ওয়াহিদ। আজ তার জন্মদিন। তিনি আরও বলেন, জন্মদিন মানে আবেগের একটি মুহূর্ত। সত্তর বয়সের পর এসে মনে হয়, দীর্ঘ সংগীত জীবনের কত স্মৃতি, কত রঙিন অনুভূতির কথা। বিবাহিত জীবন, বাবা হওয়া এই বয়সে এসে পেছনের সব স্মৃতি আমাকে তাড়িয়ে বেড়ায়। এই দিনে জন্ম নিয়েছি। ভালো লাগে। জীবনের সব স্তর চোখে ভাসে।

জন্মদিন ঘিরে এসব কথাই বলছিলেন ফেরদৌস ওয়াহিদ। আজকের দিনের ব্যস্ততার কথা জিজ্ঞেস করতেই তিনি বলেন, দুপুর ১২টা ৩০ মিনিটে সরাসরি অনুষ্ঠান চ্যানেল আইয়ের তারকাকথনে থাকব। এ ছাড়া পরিবারের সদস্যদের সঙ্গে বাসায় সময় কাটাব।

কিংবদন্তি এই শিল্পী ১৯৫৩ সালে বাবা ওয়াহিদ উদ্দিন আহমেদ ও মা উম্মে হাবিবা নূরজাহানের ঘর আলোকিত করে মুন্সীগঞ্জের বিক্রমপুরের দক্ষিণ পাইকশাতে জন্মগ্রহণ করেন। ফেরদৌস ওয়াহিদ ১৯৭৩ সালে ঢাকা রেকর্ডিং কোম্পানি থেকে নিজের কথা, সুর ও কণ্ঠে প্রথম রেকর্ডকৃত গান ‘চাঁদ জাগে তারা জাগে’ প্রকাশ করেন। প্রথম প্লে-ব্যাক করেন দেওয়ান নজরুল পরিচালিত ‘আসামী হাজির’ সিনেমায়। ‘আমার পৃথিবী তুমি’ শিরোনামের গানটিতে কণ্ঠ দেন সাবিনা ইয়াসমিনের সঙ্গে।

চলচ্চিত্রে তার জনপ্রিয় গান ‘ওগো তুমি যে আমার কতো প্রিয়’, ‘আমি এক পাহারাদার’, ‘আমার প্রেমের তরী’, ‘তার পরে কি হবে কি হবে আর ভেবে রে’ প্রভৃতি। পাঁচ দশকের ক্যারিয়ারে উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ‘এমন একটা মা দেনা’, ‘আগে যদি জানিতাম’, ‘মামুনিয়া’, ‘সব আগুন যায় নেভানো’, ‘রাখি লক্ষ্মীসোনা রাখি’ প্রমুখ গানের মাধ্যমে শ্রোতা হৃদয়ে বেঁচে থাকবেন পপস্টার ফেরদৌস ওয়াহিদ।

বিনোদন বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ওয়ারীতে বাথরুমে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু শিরোনাম ৮নং ডাকাতিয়া ইউনিয়ন শ্রমিক দলের আহ্বায়ক কমিটি অনুমোদন শিরোনাম মাদ্রাসা ছাত্র সাকিব হত্যা মামলার প্রধান আসামি আকবর গ্রেপ্তার শিরোনাম চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই শিরোনাম ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় মাদ্রাসার সুপার গ্রেপ্তার শিরোনাম চুয়াডাঙ্গায় পাখীভ্যানের ধাক্কায় বাইসাইকেল চালকের মৃত্যু