ঢাকা, ১৮ মে, ২০২৪
তথ্যপ্রযুক্তি ডেস্ক :
Publish : 02:48 AM, 18 February 2024.
Digital Solutions Ltd

জিমেইলে শিডিউল ই-মেইল পাঠাবেন যেভাবে

Publish : 02:48 AM, 18 February 2024.
জিমেইলে শিডিউল ই-মেইল পাঠাবেন যেভাবে

জিমেইলে শিডিউল ই-মেইল পাঠাবেন যেভাবে

তথ্যপ্রযুক্তি ডেস্ক :

অনেকেই জিমেইলে ই-মেইল শিডিউলিংয়ের বিষয়টি জানেন না। কিন্তু গুগলের ই-মেইল সেবা জিমেইলে শিডিউল মেইল করার সুবিধা চালু করেছে অনেকদিন আগেই। মূলত জিমেলের ই-মেইল শিডিউলিং ফিচারের সাহায্যে আগে থেকে তারিখ, সময় এবং যাকে ই-মেইল পাঠাতে চান, সেটা সেট করে দিলে নিজে নিজে চলে যাবে ই-মেইল। আজ আপাদের জানাবো জিমেইলে ই-মেইল শিডিউল করার নিয়ম -

মোবাইলের জিমেইল অ্যাপে ই-মেইল শিডিউল করার নিয়ম-

প্রথমে অ্যানড্রয়েড বা আইওএস ডিভাইসে জিমেইল অ্যাপ খুলতে হবে। দ্বিতীয় ধাপে ডেস্কটপের মতোই মেইল কম্পোজ করে রেসিপিয়েন্ট অর্থাৎ যাকে মেইল পাঠাবেন তার ই-মেইল আইডি লিখে মেইল ড্রাফট করুন।

এবার উপরে ডানদিকের কোণে তিনটি ডট দেখতে পাবেন। সেখানে ক্লিক করে শিডিউল সেন্ড এর অপশন পাওয়া যাবে। এখানেও ডেট-টাইম সেট করার জন্য ম্যানুয়াল অপশন থাকবে।

আবার বেশ কিছু অপশন প্রি-সেটও করা থাকবে। সেখানেই আপনি আপনার পছন্দমতো তারিখ এবং সময় ঠিক করে নিতে পারবেন। এরপর শিডিউল সেন্ড অপশনে ক্লিক করলেই আপনার ই-মেইল শিডিউল হয়ে যাবে।

ডেস্কটপ ব্রাউজারের ক্ষেত্রে যা করবেন

ডেস্কটপ ব্রাউজারের ক্ষেত্রে ই-মেইল শিডিউল করতে প্রথমে নিজের জিমেইল অ্যাকাউন্টে লগইন করতে হবে। এবার কম্পোজ অপশনে ক্লিক করে নিজের ই-মেইল ড্রাফট করুন।

এক্ষেত্রে যাকে ই-মেইল পাঠাবেন তার আইডি দিয়েই মেইল ড্রাফট করবেন। এবার পরবর্তী পর্যায়ে সেন্ড অপশনে ক্লিক করার পরিবর্তে সেন্ড বাটনের পাশে যে ড্রপডাউন অ্যারো রয়েছে সেখানে ক্লিক করুন। এবার সেখানেই শিডিউল সেন্ড অপশন পাবেন। এই বাটনে ক্লিক করলে আগামী কয়েকদিনের জন্য কিছু প্রি-সেট অপশন দেখতে পাবেন। চাইলে এখান থেকে তারিখ এবং সময় সেট করে নিতে পারেন।

তথ্য প্রযুক্তি বিভাগের অন্যান্য খবর

 Somoyer Kotha
Follow Us

৪র্থ তলা, হাউজ# ২৭, রোড# ১ ব্লক# এ বনশ্রী।

সম্পাদক
মোজাম্মেল দিলন

প্রকাশক
সবার কথা মিডিয়া লিমিটেড
সবার কথা মিডিয়া লিঃ এর একটি প্রতিষ্ঠান।

নিউজ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

বিজ্ঞাপণ
ফোনঃ +৮৮ ০২২২৪৪০৬০৭০
Email: [email protected]

©২০২৩ সর্বস্বত্ব সংরক্ষিত || sobarkotha.com

শিরোনাম ৮নং ডাকাতিয়া ইউনিয়ন শ্রমিক দলের আহ্বায়ক কমিটি অনুমোদন শিরোনাম মাদ্রাসা ছাত্র সাকিব হত্যা মামলার প্রধান আসামি আকবর গ্রেপ্তার শিরোনাম চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই শিরোনাম ছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় মাদ্রাসার সুপার গ্রেপ্তার শিরোনাম চুয়াডাঙ্গায় পাখীভ্যানের ধাক্কায় বাইসাইকেল চালকের মৃত্যু শিরোনাম উখিয়া-টেকনাফ সীমান্ত দিয়ে আসছে ভারী আগ্নোয়াস্ত্র; রাইফেল, শুটারগান ও গুলিসহ আটক ৫